জনপ্রিয় পোস্টসমূহ

সোমবার, ৯ জানুয়ারী, ২০১২

সুমনের গান (তোমায় ছাড়াই বাঁচবো আমি)


তোমায় ছাড়াই বাঁচবো আমি,যেমন বাঁচে মাতৃহারা
গিরগিটিটা কিলবিলিয়ে,
যেমন বাঁচে গাছের চারা।
তোমায় ছাড়াই বাঁচবো আমি, যেমন বাঁচে পাখির ছানা,
ক্ষিদে পাওয়ার কান্না কেঁদেও হয় সে দারুণ পোষ না মানা।
তোমায় ছাড়াই গান বাঁধা যায়
উচ্চারণে আমি একা,
এই তো আমার হাতের রেখায় আমি আমার ভাগ্য রেখা।
তোমায় ছাড়াই বাঁচবো আমি, যেমন বাঁচে ফেরার খুনে,
গুহার ভেতর নেকড়ে হয়ে সময় কাটায় প্রহর গুণে।
তোমায় ছাড়াই বাঁচবো আমি, যেমন বাঁচে মান অভিমান,
ভাঙ্গে তবু মচকায় না, ছোট্ট-খাট্টো একখানি গান।
তোমায় ছাড়াই বাঁচবো আমি, যেমন বাঁচে বাল্য স্মৃতি,
চৌরঙ্গীর আলোর ভিড়ে ছেলেবেলার পল্লীগীতি।
তোমায় ছাড়াই বাঁচবো আমি, যেমন বাঁচে তোমায় চাওয়া,
দূর আকাশের তারার চোখে আমার চোখের কান্না পাওয়া !

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন